৭ মার্চের ভাষণের স্বীকৃতি উদযাপনে দেবীগঞ্জে আনন্দ শোভাযাত্রা

0
510

দেবীগঞ্জ(পঞ্চগড়) প্রতিনিধি ।।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে ইউনেসকো ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি পাওয়ায় শনিবার (২৫ নভেম্বর) সারাদেশের ন্যায় পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় আনন্দ শোভাযাত্রা সহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

কর্মসূচী অনুযায়ী উপজেলা পরিষদ চত্তর হতে ব্যান্ড পার্টি ও বিভিন্ন রং-বেরং এর ব্যানার ফ্যাস্টুন সহকারে সকাল ১০টায় একটি বর্নাঢ্য শোভা যাত্রা বের করে উপজেলার গুরুত্বর্পূণ সড়কগুলো প্রদক্ষিন করে। শোভা যাত্রা শেষে উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলামের সভাপতিত্বে পরিষদ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা চেয়ারম্যান হাসনাৎ জামান চৌধুরী জজ এতে প্রধান অতিথির বক্তব্য প্রধান করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল আলিম ওয়ারেশী, এবং দেবীগঞ্জ প্রজনন বীজ উৎপাদন কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা হাবিবুর রহমান শেখ। অন্যদের মধ্যে দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, অফিসার-ইন-চাজ তদন্ত শাহ আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সলিমুল্লাহ, আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. নুরজ্জামান। শেষে চিত্রাঙ্কান ও কুইজ প্রতিযোগিতা সহ পুরস্কার বিতরন ও চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত স্মরণকালের এই আনন্দ শোভা যাত্রায় উপজেলার বিভিন্ন সরকারি বে-সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, জনপ্রতিনিধি, উপজেলা আওয়ামীলীগ সহ অংঙ্গ সংগঠন, উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের প্রায় সকল প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা, সংস্কৃতিক ব্যক্তি, ক্রীড়াবিদ, এনজিও কর্মী, সংবাদিক উপস্থিত ছিলেন।